ena
maisha
bioMed

ম্যান্ডেলার শততম জন্মবার্ষিকী উপলক্ষে প্রীতি ম্যাচে বার্সার জয়

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট ও বর্ণবাদবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা প্রয়াত নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রীতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন মামেলোদি সানডাউনসকে ৩-১ সহজেই হারিয়েছে বার্সেলোনা।

বুধবার জোহানেসবার্গের এফএনবি স্টেডিয়ামে তৃতীয় মিনিটেই জালের দেখা পেয়ে যান উসমান ডেম্বেলে। মামেলোদি সানডাউনসের এক ডিফেন্ডার বল বিপদমুক্ত করতে গিয়ে তুলে দেন ফরাসি এ ফরোয়ার্ডকে। একটু এগিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান তিনি। ১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। ডেনিস সুয়ারেসের ডিফেন্স চেরা পাসে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।      

২৭তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ একটুর জন্য হাতছাড়া হয়ে যায় দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়নদের। জটলা থেকে একজনের হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে। ৩ মিনিট পর একটুর জন্য তৃতীয় গোলটি পায়নি অতিথিরা। ডেম্বেলের শট গোল লাইন থেকে ফিরিয়ে দেন মামেলোদি সানডাউনসের এক খেলোয়াড়। ৩৯তম মিনিটে ডেম্বেলের ক্রসে দেনিস সুয়ারেসের হেড ব্যর্থ হয় পোস্টে লেগে।

মামেলোদি সানডাউনসের রক্ষণের আরেক ভুলে ৬৬তম মিনিটে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। গোলরক্ষককে দেওয়া ব্যাক পাস মাঝপথে ধরে পাকো আলকাসের দেন গোমেসকে। গোলের সুবর্ণ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি পর্তুগিজ ফরোয়ার্ড।

তুমুল করতালির মধ্যে ৭৪তম মিনিটে মাঠে নামেন লিওনেল মেসি। কয়েক সেকেন্ডের মধ্যেই গোলের সুযোগ করে দেন আলকাসেরকে। কিন্তু এই স্ট্রাইকার দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি। পরের মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। সতীর্থের ডিফেন্স চেরা পাস ধরে খুব কাছ থেকে বল জালে পাঠান মিডফিল্ডার শিবুসিসো ভিলাকাজি।

এবিএন/সাদিক/জসিম