ena
maisha
bioMed

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে শাস্তি ও জরিমানা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : চলন্ত ট্রেনে পাথর বা ঢিল নিক্ষেপ বন্ধের জন্য আইন পরিবর্তন করে শাস্তি ও জরিমানা বৃদ্ধি করার প্রস্তাব করা হয়েছে ।

আজ বৃহস্পতিবার রেলভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এই প্রস্তাব উত্থাপন করেন।এসময় রেলওয়ে ফ্যান, মিডিয়া কর্মী, নিরাপত্তা কর্মী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: মোফাজ্জেল হোসেন সভায় সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, দেশের ২০ জেলায় অধিক পরিমানে ট্রেনে পাথর নিক্ষেপ করে । এর মধ্যে পূর্বাঞ্চলে ৫ টি জেলা এবং পশ্চিমাঞ্চলে ১৫ টি জেলা রয়েছে।

ট্রেনে পাথর নিক্ষেপ রোধে এ পর্যন্ত কি কি ব্যবস্থা নেয়া হয়েছে এব্যাপারে সভায় বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। সভায় উপস্থিত রেলফ্যানের পক্ষ থেকে মাহবুব বলেন, দ্রুত জিডি করা এবং লোকেশন চিহ্নিত করার ব্যবস্থা নেয়া জরুরি।

সভায় মিডিয়া কর্মীদের পক্ষ থেকে জানানো হয়, সচেতনতার জন্য ঘটনাপ্রবণ এলাকায় মাইকিংসহ বেশী প্রচারের ব্যবস্থা নিতে হবে।

এছাড়া সভায় উপস্থিত একাধিক প্রতিনিধি বলেন, আইন পরিবর্তন করে শাস্তি ও জরিমানার পরিমাণ বৃদ্ধি করা জরুরি। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রেলওয়ে এবং যাত্রীদের জন্য আতংকের বিষয় হয়ে দাড়িয়েছে বলে রেলওয়ের কর্মকর্তারা জানান।

মতবিনিময় সভায় রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো: আবুল কাশেমসহ রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি