ena
maisha
bioMed

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে স্পিকার ও ১৪ দলীয় জোটের অভিনন্দন

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের নেতৃত্বে জোট নেতৃবৃন্দ বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুধবার রাতে তার সরকারি বাসভবন গণভবনে জাতীয় সংসদের স্পিকার এবং ১৪ দলীয় জোট নেতৃবৃন্দ বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফল উৎক্ষেপণের জন্য ফুলেল শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে শহরের মতো গ্রামের জনগণও নানা সুযোগ-সুবিধা লাভ করবে। ফলে দেশের উন্নয়ন ও অগ্রগতি আরও ত্বরান্বিত হবে।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের জন্য দেশবাসীকে পুনরায় শুভেচছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তার সরকারের দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ এবং তা সফলভাবে বাস্তবায়নের ফলেই বাংলাদেশ আজ মহাকাশে স্থান করে নিয়েছে।

প্রধানমন্ত্রী দেশ পরিচালনায় বিভিন্ন পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং ১০ বছর মেয়াদি প্রেক্ষিত পরিকল্পনা গ্রহণের প্রসংগ উল্লেখ করে বিএনপি-জামায়াতের স্বল্প মেয়াদি এবং অ্যাডহক ভিত্তিক পরিকল্পনা গ্রহণের কঠোর সমালোচনা করেন।

প্রধানমন্ত্রী তার রাজনৈতিক অঙ্গীকার ২০২১ সালের মধ্যে দারিদ্র মুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে দেশ সেই পথে আরো একধাপ এগিয়ে গেলো বলেও উল্লেখ করেন।

গত শনিবার বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটটি মহাকাশে সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হিসেবে বাংলাদেশ এক নতুন যুগে প্রবেশ করেছে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

rupalibank
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত