ena
maisha
bioMed
ব্রেকিং নিউজ

নরসিংদীর চরাঞ্চলে টেঁটাযুদ্ধ বন্ধে মিলন মেলা

নরসিংদী, ১৭ মে, এবিনিউজ : নরসিংদীর চরাঞ্চল করিমপুরে টেঁটাযুদ্ধ নিরসন কল্পে মিলন মেলা ও টেঁটা জমা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ বাহিনীর উদ্যোগে করিমপুর ইউনিয়ন পরিষদ মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।

করিমপুর ইউপি চেয়ারম্যান হারিছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহরিয়ার আলম পলাশ, নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান, সাবেক চেয়ারম্যান সফিউল আলম বাচ্চু, টেঁটাযুদ্ধের মমিন বাহিনীর প্রধান মমিন মিয়া, অপর বাহিনীর প্রধান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে উভয় পক্ষ থেকে আনুমানিক এক হাজার টেঁটা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের হাতে তুলে দিয়ে টেঁটাযুদ্ধ না করার শপথ নেন।

অনুষ্ঠানে জানানো হয়েছে, গত দুই বছরে করিমপুর ইউনিয়নের রসুলপুর, শুটকিকান্দা ও ঈদগাঁহপাড়া গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মমিন বাহিনীর প্রধান মমিন মিয়া ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মিয়ার সমর্থকদের মধ্যে একাধিকবার টেঁটাযুদ্ধের ঘটনা ঘটে। এতে এক জন নিহত ও শতাধিক লোক আহত হয়। গ্রামছাড়া হয়েছে কয়েক শত লোক।

বিষয়টি দৃষ্টিগোচর হলে স্থানীয় সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব.) নজরুল ইসলাম (বীরপ্রতীক) বিবাদ নিরসনের উদ্যোগ নেয়। এরই প্রেক্ষিতে গত ২৮ এপ্রিল স্থানীয় করিমপুর উচ্চ বিদ্যালয় মাঠে এক সমাবেশে প্রতিমন্ত্রী উভয় পক্ষের নেতাকে সংঘাত বিরোধী শপথ বাক্য পাঠ করান। কিন্তু এর পরদিনই পুণরায় দুই পক্ষ সংঘাতে জড়িয়ে পড়লে পুলিশ উভয় পক্ষের শীর্ষ দুই নেতা মমিন মিয়া ও জাহাঙ্গীর মিয়াকে আটক করে।

পরে জেলার শীর্ষ নেতাদের মধ্যস্থতায় তাঁরা টেঁটাযুদ্ধ নিরসনে সম্মত হলে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এবিএন/সুমন রায়/জসিম/এমসি