ena
maisha
bioMed

বিকেলের মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে আন্দোলনের ঘোষণা

ঢাকা, ১৩ মে, এবিনিউজ : আজ রবিবার বিকেল ৫টার মধ্যে সরকারি চাকরিতে কোটা বাতিল বিষয়ে প্রজ্ঞাপন জারি না হলে আগামীকাল সোমবার সকাল ১০টা থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে লাগাতার ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

আজ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে বিক্ষোভ মিছিল শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদেরর আহ্বায়ক হাসান আল মামুন।

পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল থেকে দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা।

ঢাবির বিক্ষোভ মিছিলের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বাযক রাশেদ খান, নূরুল হক নূর।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে হাজারও শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মিছিল মধুর ক্যান্টিন, ঢাবির বিজনেস ফ্যাকাল্টি, বিজয় একাত্তর হল, বসুনিয়া, ভিসি চত্বর, শহীদ মিনার হয়ে কার্জন হলের দিকে যায়।

আর নয় কালক্ষেপন, দিতে হবে প্রজ্ঞাপন, শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়ন করতে হবে ইত্যাদি স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

এছাড়াও একই সময়ে চট্টগ্রাম ষোলশহর, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রংপুরের লালবাগ ও কারমাইকেল কলেজ, বরিশাল, কুমিল্লা ও টাঙ্গাইল থেকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের সংবাদ পাওয়া গেছে।

এর আগে গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে আন্দোলনের ঘোষণা দেন নুরুল হক নুর। কোটা বাতিলের প্রজ্ঞাপন ও সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

rupalibank
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত